মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

জাকির খানের মত নেতাদের মুক্তি না দিলে স্বাধীনতার স্বাদ উপলব্দি করতে পারছিনা: বিজয় পান্ডে

সিটি নিউজ / ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহাতাব স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ আগষ্ট) বাদ আছর বন্দর নাসিক ২৩নং ওয়ার্ডে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের পক্ষে মহানগর মৎস্যজীবী দলের আওতাধীন ২৩নং ওয়ার্ড মৎস্যজীবী দল এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রদল নেতা ও জিয়া পরিবারের ঘনিষ্টজন শ্রী বিজয় পান্ডে। এছাড়াও অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বন্দর উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মো: মহিউদ্দিন শিশির ও বিশেষ অতিথি হিসেবে কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মো: শহিদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রী বিজয় পান্ডে তার বক্তব্যে বলেন, ছাত্র-জনতার মাধ্যমে যে স্বাধীনতা অর্জিত হয়েছে, সেই স্বাধীনতার স্বাদ আমরা এখনও নিতে পারি নাই। কেননা, আমরা এখনও আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে আনতে পারি নাই, জাকির খানের মত নেতাদের মুক্ত করে আনতে পারি নাই। এছাড়া লুৎফর রহমান বাবুসহ আমাদের অসংখ্য নেতাকর্মী আছে, যারা এখনও কারাবাস করছেন। তাই সেই সব নেতাদের কারাগারে রেখে কি করে আমরা স্বাধীনতার স্বাদ নিতে পারি, কিংবা স্বাধীনতা উদযাপন করতে পারি। তাই আমি এ অনুষ্ঠান থেকে দাবি জানাচ্ছি, তারুণ্যের অহংকার তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করার সকল মিথ্যা মামলা অবিলম্বে বাতিল করে তাকে দেশে ফিরিয়ে আনার জন্য। পাশাপাশি জাকির খানের মত সাহসী নেতাদের অবিলম্বে মুক্তির দাবিও জানাচ্ছি। আসলে তারা না থাকলে আমরা যে স্বাধীন হয়েছি, সেটা কখনও অনুভোব করতে পারবো না।

প্রধান বক্তা মো: মহিউদ্দিন শিশির বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান ‘দেশ বাঁচাও মানুষ বাচাঁও’ যে শ্লোগান দিয়েছিলেন। আসলে তিনি দেশের মানুষকে ভালোবাসেন বলেই তার নিজ দলের মানুষদেরও ছাড় দেন নি। আর সেই সুযোগটা নিয়েই শেখ হাসিনা দীর্ঘ ষোল বছর দেশকে শোষন করেছে। অবশেষে তার ওই শোষনের বিরেুদ্ধে ছাত্র-জনতা জেগে উঠে তাকে পদত্যাগ করিয়ে পালিয়ে যেতে বাধ্য করেছে। আমরা এ জন্য ছাত্র-জনতাকে অভিবাধন জানাই।

তিনি বলেন, বিএনপির সব সময় মানুষের পাশে ছিলো আছে এবং থাকবে। আপনারা জানেন দেশের বিভিন্ন জেলায় বন্যা হচ্ছে। আমরা উদ্যোগ নিয়েছি বন্যাদুর্গতের পাশে দাঁড়াবো, তাদের পাশে থাকবো। এ জন্য ইতিমধ্যেই আমাদের টিম গঠন হয়েছে। আমরা যতদ্রুত সম্ভব তাদের পাশে দাঁড়াবো।

সভাপতির বক্তব্যে মহানগর মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু বলেন, আমার প্রাণের নেতা জাকির খান ঘোষণা দিয়েছেন বন্দরের মাটিতে কোন সন্ত্রাসী রাখবেন না। কোন সন্ত্রাসীকে আশ্রয় প্রশ্রয় দিবেন না। যদি কেউ তার নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালাতে চায়, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন ছাড় দেয়া হবে না।

বক্তব্য শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় এবং আহতদের সুস্থতাসহ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও জাকির খানের কারামুক্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে রান্না করা খাবার বিতরণ করে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দরা।

বন্দর ২৩নং ওয়ার্ড মৎস্যজীবী দলের সভাপতি মো: জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক আবুল হাসান খোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বন্দর থানা বিএনপি যুগ্ম সাধারণ সোহেল খান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সানোয়ার হোসেন, বন্দর থানা মৎস্যজীবী দলের নেতা মো: আসাদুল জামান সানী, সিদ্ধিরগঞ্জ থানা মৎস্যজীবী দলের নেতা মো: আমানুল্লাহ আমান, বন্দর থানা মৎস্য জীবী দলের সভাপতি মো: জলিল, বন্দর থানা মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক মো: মোবারক খান, মো: রবিন, সদস্য হেলাল উদ্দিন, মো: মিলন খান, মো: মনির, মো: সানি ২২নং ওয়ার্ড মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক মো: রুবেল, সিনিয়র সহ সভাপতি মো: ইমরান খান, ২৩নং ওয়ার্ড মৎস্যজীবী দলের সহ সভাপতি মো: কবির, ২৩নং ওয়ার্ড মৎস্যজীবী দলের সহ সাংগঠনিক সম্পাদক মো: আলী, সুজন, নাঈম, আজীম, নাজমুল, মো: পাপু, রিয়াদ ও জিপু প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই