বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

বোমা তৈরি ও গোপন বৈঠক হতো ‘জঙ্গি’ জাবেদের বাসায়

সিটি নিউজ / ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। সেই আস্তানার প্রধান জাভেদ ওরফে আবীর ওরফে এনামুলকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (১০ জুলাই) সকালে আবীর ওরফে এনামুলের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন এটিইউয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল।

তিনি বলেন, “নারায়ণগঞ্জের বরপা জঙ্গি আস্তানার প্রধান জাভেদ আবীর ওরফে এনামুলকে গ্রেপ্তার করেছে এটিইউ। দুপুরে ব্রিফিং করে তার বিষয়ে বিস্তারিত জানানো হবে।”

 

পরে দুপুরের দিকে গুলশান বারিধারা সোহরাওয়ার্দী অ্যাভিনিউয়ে এটিইউ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য জানান এটিইউর পুলিশ সুপার (অপারেশন্স) মো. সানোয়ার হোসেন। তিনি জানান, জাবেদ রূপগঞ্জ থানার বরপা জঙ্গি আস্তানার প্রধান ও ৩ জুলাই রূপগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার আসামি। তিনি হবিগঞ্জের নবীগঞ্জ মুসিবপুরের আতর মিয়ার ছেলে।

সানোয়ার হোসেন বলেন, গত ৯ জুন নেত্রকোনা মডেল থানার ৭ নম্বর কাইলাটি ইউনিয়নের বাসাপাড়া গ্রামের স্থানীয় একটি খামারবাড়ি ভাড়া নিয়ে মৎস্য খামার পরিচালনার অন্তরালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’র একটি বড় প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পায় এটিইউ।

এরপর গোয়েন্দা নজরদারি ও তথ্য প্রযুক্তির সহায়তায় রূপগঞ্জ থানার বরপা এলাকার একটি ভাড়া বাসা শনাক্ত করে এটিইউর একটি দল। এটিইউ’র বোম্ব ডিসপোজাল টিম ও সোয়াট টিম জাবেদ বর্তমান বরপা এলাকার ভাড়াবাসাটিতে অভিযান পরিচালনা করে তিনটি তাজা আইইডি (বোমা), বোমা তৈরির বিভিন্ন উপাদান ও সরঞ্জামাদিসহ ছোরা, চাপাতি, ডায়রি, মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করে।

এসপি আরও বলেন, জাবেদ হোসেন পলাতক সহযোগীদের সহায়তায় নেত্রকোনায় আনসার আল ইসলামের প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নিয়ে বোমা তৈরিতে অভিজ্ঞতা অর্জন করেন। এরপর থেকে তিনি নিজের ভাড়া বাসায় বোমা তৈরি করে আসছিলেন। তিনি এবং তার সহযোগীরা আইনশৃঙ্খলার অবনতি ও সাধারণ মানুষের মধ্যে ভীতি সঞ্চারের উদ্দেশ্যে প্রস্তুতি নিয়ে আসছিলেন।

বরপা এলাকায় জাবেদের ভাড়া বাসায় সংগঠনের অন্যান্য সদস্যরা বিভিন্ন সময়ে অবস্থান করতেন এবং গোপন বৈঠকসহ বিভিন্ন সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতেন। তারা একটি নিষিদ্ধ সংগঠনের প্রথম শ্রেণির সদস্য হওয়ায় তাদের স্ত্রীরাও তাদের কাজের সঙ্গে সম্পৃক্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই