বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

খালেদা জিয়ার মুক্তি ও জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত রাজপথে আছি, থাকবো: মনির খান

সিটি নিউজ / ৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৪ জুলাই, ২০২৪

‘বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বাংলাদেশের মানুষের সাহসের বাতিঘর’ উল্লেখ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক প্রবীণ বিএনপি নেতা মনির হোসেন খান (মনির খান) বলেছেন, বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা, তার রাজনৈতিক ও সামাজিক শক্তিকে সরকার ভয় পায়। এ জন্যই তার ওপর এত জুলুম-নির্যাতন নেমে এসেছে। তিনি বাংলাদেশের মানুষের সাহসের বাতিঘর। স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্রের ঐক্যের প্রতীক।

রবিবার (১৪ জুলাই) বিকালে সাংবাদিককের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দিতে গিয়ে মনির হোসেন খান প্রশ্ন রেখে বলেন, বেগম খালেদা জিয়া কেন আজ কারাগারে? কেন তিনি নানান শর্তের বেড়াজালে গৃহবন্দি? কেন তার উন্নত চিকিৎসার জন্য সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে? কারণ, বেগম খালেদা জিয়া আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বেগম খালেদা জিয়া আজ যদি বাইরে থাকতেন তাহলে শেখ হাসিনা বাংলাদেশের গণতন্ত্র লুট করতে পারতেন না। ভোটারবিহীন নির্বাচন করতে পারতেন না, এভাবে জনগণকে শোষণ-শাসন করতে পারতেন না।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বিএনপির এ প্রবীণ নেতা মনির খান বলেন, আওয়ামী লীগ দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এমন পরিস্থিতে শুধু আমাদের দলের জন্যই নয়, আমাদের সাংবিধানিক অধিকার, আইনের অধিকার, মৌলিক অধিকার, গণতান্ত্রিক অধিকার ও ভোটের অধিকার ফেরত আনতে হলে বর্তমানে খালেদা জিয়াকে মুক্ত করা খুব জরুরী হয়ে পড়েছে। তিনিই গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি লড়াই করেছেন। গণতন্ত্রের অধিকার আদায়ের সঙ্গে খালেদা জিয়ার মুক্তি ওতপ্রোতভাবে জড়িত।

খালেদা জিয়ার সুস্থতা কামনা করে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ। পরম করুনাময় আল্লাহ্র কাছে প্রার্থণা করি, তিনি যেন আমাদের নেত্রী দ্রুত সুস্থ করে আবার আমার মাঝে ফিরিয়ে দেন।

এছাড়াও তিনি বলেন, আমরা রাজপথে ছিলাম, আমরা রাজপথে আছি এবং আগামীতে আমরা রাজপথে থাকবো, যতদিন না জনগণের অধিকার আমরা জনগণের হাতে তুলে দিতে পারবো, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারবো, ততদিন আমরা রাজপথেই থাকবো, এটাই আমাদের প্রতিজ্ঞা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই